skip to content
CurryNaari
Welcome to Nandini’s world of cooking & more...

মেঘের ডিম পোচ রেসিপি! যাকে বলে ক্লাউড এগ পোচ।

মেঘের ডিম পোচ রেসিপি

ডিম প্রোটিনের একটি বড় উৎস এবং এটি একটি পুষ্টিকর এবং ভরা জলখাবার তৈরি করে। যাইহোক, একই পুরানো সিদ্ধ ডিম বা স্ক্র্যাম্বল ডিম খাওয়া জাগতিক হতে পারে। তাই আপনার স্বাদ বদল করার জন্য, আমরা আপনাকে ক্লাউড এগস রেসিপি উপস্থাপন করছি। মেঘের ডিম পোচ, যা একটি মনোরম প্রাতঃরাশের রেসিপি। নাত্র ২০ মিনিটের মধ্যে প্রস্তুত করা যেতে পারে। স্টেপ বাই স্টেপ বানানোর পদ্ধতি নিয়ে আজ হাজির হয়েছি।

চিজ, ডিম, লবণ এবং গোলমরিচের সৌজন্যে লোড এই মহাদেশীয় রেসিপিটি একটি ব্রাঞ্চের জন্যও উপযুক্ত। আপনার খাবারের স্বাদ বাড়ানোর জন্য, এই ডিমের রেসিপিটিকে গরম কাপ চা বা কফির সাথে যুক্ত করুন। মুখে অসাধারণ স্বাদের জোয়ার নিয়ে আসুন। চলুন জেনে নেওয়া যাক কিভাবে এটা বানাবেন।

উপকরণঃ

  • ডিম ২ টো
  • স্প্রিং অনিয়ন (সবুজ অংশ) ২ চা চামচ
  • পারমেসান চিজ ২ চা চামচ
  • গোলমরিচ ১/২ চা চামচ
  • লবণ এক চিমটি
  • মাখন ২ চা চামচ

পদ্ধতিঃ

প্রথম ধাপঃ

রান্না শুরু করার আগে, চলমান জলের নীচে স্প্রিং অনিয়ন ধুয়ে পরিষ্কার করুন। তারপর একটি পরিষ্কার চপিং বোর্ড ব্যবহার করে, এগুলো কেটে নিন কুচি কুচি করে। প্রয়োজন না হওয়া পর্যন্ত তাদের একপাশে রাখুন। এরপরে, পারমেসান চিজ পাতলা টুকরো করে গ্রেট করে একপাশে রাখুন। এদিকে, ওভেনটি ১৮০ ডিগ্রি সেলসিয়াসে প্রিহিট করুন।

দ্বিতীয় ধাপঃ

এখন, একটি বেকিং ট্রেতে পার্চমেন্ট পেপার রাখুন এবং মাখন দিয়ে গ্রীস করুন। একপাশে রাখুন। একটি ডিপ মিক্সিং বাটি নিন এবং এতে ডিম ফেটে নিন। ডিমের সাদা অংশ থেকে ডিমের কুসুম আলাদা করুন এবং অন্য একটি পাত্রে স্থানান্তর করুন।

তৃতীয় ধাপঃ

ডিমের সাদা অংশে লবণ যোগ করুন এবং ক্রিমি মিশ্রণ না পাওয়া পর্যন্ত জোরালোভাবে মেশান। এই মিশ্রণে স্প্রিং অনিয়ন (সবুজ অংশ) কুচি আর পারমেসান চিজ যোগ করুন। ভালোভাবে মেশান।

চতুর্থ ধাপঃ

প্রস্তুত মিশ্রণটি গ্রীস করা ট্রেতে ঢেলে (ধাপ-১ দেখুন) এবং ৫ মিনিট বেক করুন। একবার হয়ে গেলে, কেন্দ্রে একটি গহ্বর স্কুপ করুন এবং সাবধানে এতে ডিমের কুসুম যোগ করুন।

শেষ ধাপঃ

আবার ৫ মিনিট বা ডিমের কুসুম ঠিক না হওয়া পর্যন্ত বেক করুন। স্বাদ বাড়াতে গোলমরিচ দিয়ে সাজিয়ে নিন। অবিলম্বে পরিবেশন করুন!

Visual Stories

Follow Us 🙂

Article Tags:
Article Categories:
Food-kitchen-insights

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

মুখরোচক ফ্রাইড রাইসের ৯ টি রেসিপি বাঙালীর ঐতিহ্যবাহী সকালের জলখাবার বাঙালির ১০ টি আচার যা জিভে জল আনে নিমেষে! মধ্যপ্রাচ্যে খুবই বিখ্যাত এই ৯ টি বাঙালির খাবার অযোধ্যার বিখ্যাত ঐতিহ্যবাহী ১০ টি খাবার!